যখন সমগ্র পৃথিবী আমাকে অবহেলা করে, তখন আমি স্বপ্ন নিয়ে বেঁচে থাকি। কিন্তু তুমি একবার অবহেলা করলেই, নিজের ভেতর আমি বারবার মরে যাই।
যখন দিনের আলোর পরে - পূর্ণ অমাবস্যায় নিমজ্জিত হয় সমস্ত রাত; তখন কোন এক দূর নক্ষত্রের আলোর সম্ভাষণ, আমার আঙিনা ভরিয়ে দেয়, অবারিত জোছনায়। কিন্তু তুমি একবার বিষাদে ভরা চোখে তাকালেই মনে হয়; যেন শতাব্দীর এই বিশাল তারকা শোভিত আকাশ থেকে বৃষ্টির মত ঝরে গেছে; নাম না জানা অজস্র নক্ষত্র কিংবা ধ্রুবতারা।
যখন প্রতিটি মানুষের নিজের হাতে গড়া বিশ্বাস বারবার তাকে প্রতারিত করে; যখন সময়কে সাক্ষী রেখে নিমিষেই শেষ হয় প্রাপ্তি আর অপ্রাপ্তির সব লেনদেন; যখন বিচ্ছিন্ন দ্বীপের মত বেঁচে থাকায় জীবনকে অর্থহীন মনে হয়; তখন আমি অথবা আমরা বেঁচে থাকি আমাদের অনিঃশেষ ভালবাসায়।
উৎসর্গ: কোন পরিচিত বন্ধুর জন্য
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
যখন সময়কে সাক্ষী রেখে নিমিষেই শেষ হয়
প্রাপ্তি আর অপ্রাপ্তির সব লেনদেন;
যখন বিচ্ছিন্ন দ্বীপের মত বেঁচে থাকায়
জীবনকে অর্থহীন মনে হয়;
তখন আমি অথবা আমরা
বেঁচে থাকি আমাদের অনিঃশেষ ভালবাসায়।----------------অপূর্ব উচ্চারণ। কবিতে ধন্যবাদ।
প্রজাপতি মন
যখন দিনের আলোর পরে -
পূর্ণ অমাবস্যায় নিমজ্জিত হয় সমস্ত রাত;
তখন কোন এক দূর নক্ষত্রের আলোর সম্ভাষণ,
আমার আঙিনা ভরিয়ে দেয়,
অবারিত জোছনায়।
কিন্তু তুমি একবার বিষাদে ভরা চোখে তাকালেই মনে হয়;
যেন শতাব্দীর এই বিশাল তারকা শোভিত আকাশ থেকে
বৃষ্টির মত ঝরে গেছে;
নাম না জানা অজস্র নক্ষত্র কিংবা ধ্রুবতারা।
কবিতাটি অসম্ভব ভালো লাগলো, প্রিয়তে রেখে দিলাম.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।